ঢাকা,সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ

লোহাগাড়া থানার সাবেক ওসির বিরুদ্ধে দুদকের মামলা

নিজস্ব প্রতিবেদক, লোহাগাড়া :: জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জন ও তথ্য গোপনের অভিযোগে লোহাগাড়া ও সন্দ্বীপ থানার সাবেক ওসি এবং বর্তমান চট্টগ্রাম রিজিয়ন ট্যুরিস্ট পুলিশের পরিদর্শক মো. শাহজাহানের (৫৪) বিরুদ্ধে মামলা করেছে দুদক। তিনি কুমিল্লার লালমাই কাতালিয়া এলাকার হাজাতখোলা বাজারের সুলতান আহমেদের ছেলে।

বর্তমানে নগরীর খুলশী থানাধীন লালখান বাজার এলাকার হাইলেভেল রোডে বসবাস করেন। গতকাল দুপুরে দুদক সমন্বিত জেলা কার্যালয়, চট্টগ্রাম-২ এ মামলাটি করেন কার্যালয়ের উপ-পরিচালক রতন কুমার দাশ।

মামলার এজাহারে বলা হয়, মো. শাহজাহান অসৎ উদ্দেশ্যে ক্ষমতার অপব্যবহার করে দুর্নীতি দমন কমিশনে দাখিলকৃত সম্পদ বিবরণীতে ৪৯ লাখ ৩৯ হাজার ১২৬ টাকার সম্পদ অর্জনের তথ্য গোপনপূর্বক মিথ্যা তথ্য প্রদান করেন। সেই সাথে তিনি আয়বহির্ভূত ৭৮ লাখ ১ হাজার ৫২০ টাকার স্থাবর, অস্থাবর সম্পদ অর্জন করেন।

দুদক সূত্র জানায়, সম্পদের তথ্য গোপনসহ জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জন করায় মো. শাহজাহানের বিরুদ্ধে ১৯৪৭ সালের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারা, দুদক ২০০৪-এর ২৬(২), ২৭(১) ধারা এবং মানিলন্ডারিং প্রতিরোধ আইন ২০১২ এর ৪(২), ৪(৩) ধারায় অভিযোগ আনা হয়েছে।

পাঠকের মতামত: